হঠাৎ মুহসীন হলে অভিযান , বেরিয়ে এলা বিপুল পরিমাণ অস্ত্র

50

ডেক্স রিপোর্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহাম্মদ মুহসীন হলের ডাইনিংয়ের ছাদ থেকে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার করেছে হল প্রশাসন। হল প্রশাসন সূত্রে জানা যায়, বুধবার (৩০ অক্টোবর) সকালে পরিচ্ছন্নকর্মীরা হলের ডাইনিংয়ের ছাদ ঝাড়ু দিতে গেলে কাপড়ে মোড়ানো একটি প্যাকেট দেখে হল প্রশাসনকে অবগত করেন। তাৎক্ষণিকভাবে হলের কর্মচারীরা প্যাকেটটি হলের অফিসে নিয়ে আসেন। প্যাকেটটি খোলার পর ১০টি রামদা, দুটি বড় ছুরি ও দুটি লোহার পাইপ পাওয়া যায়।

অস্ত্র উদ্ধারের পর হল প্রশাসন তাৎক্ষণিকভাবে হলে অভিযান চালিয়ে কয়েকটি রুমে বহিরাগত শনাক্ত করে এবং অভিযুক্ত ৩৫২, ৪০১, ৪১৭ ও ৪৩৭ নম্বর রুম সিলগালা করে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে হলে প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নিজামুল হক ভূঁইয়া বলেন, ‘আমাদের কর্মচারীরা একটি কাপড়ে মোড়ানো প্যাকেট দেখতে পেলে হলে খবর দেয়। পরে কর্মকর্তা-কর্মচারীদের মাধ্যমে এসব উদ্ধার করা হয়। আমরা উদ্ধারকৃত অস্ত্র প্রক্টরিয়াল টিমের কাছে হস্তান্তর করেছি। তবে এ ঘটনায় কাউকে শনাক্ত করা যায়নি।’

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বলেন, ‘প্রক্টরিয়াল টিমের মাধ্যমে উদ্ধারকৃত অস্ত্র পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় দুই সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কেউ দোষী সাব্যস্ত হলে আমরা বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক ব্যবস্থা নেব।

SHARE

LEAVE A REPLY