ঝিকরগাছা থেকে বেনাপোল এক্সপ্রেস স্বপ্নের যাত্রা শুক্রবার

82

আফজাল হোসেন চাঁদ
যশোরের ঝিকরগাছায় যে ট্রেনের স্টপেজ দাবি করে মানবন্ধনের মাধ্যমে গণমানুষের প্রাণের দাবি ছিল বেনাপোল ও ঢাকার মধ্যে চলাচলকারী বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি ঝিকরগাছা রেলওয়ে স্টেশনে থামানো। ঠিক সেই দাবী পূরণের মধ্যদিয়ে আগামীকাল শুক্রবার (০১ নভেম্বর) হতে থামবে দুই মিনিটের বিরতি দিয়ে যাত্রী উঠানামা । ইতোমধ্যে সকল প্রস্তুতি সমপন্ন হয়েছে।
সূত্রে জানা গেছে, ভারতীয় যাত্রী ও যশোরের জনমানুষের সাথে রাজধানীর যোগাযোগ ব্যবস্থা উন্নত করার লক্ষ্যে গত ১৭ জুলাই থেকে চালু হওয়া মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া নামের ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটির ভিডিও কনফারেন্সের মাধ্যে তিনি শুভ উদ্বোধন করেন। উক্ত দিনই ঝিকরগাছার সেচ্ছা সেবী সংগঠন সেবা ও সেবক যশোর জেলার সাথে তালমিলিয়ে বিভিন্ন সংগঠন ও সর্বস্তরের মানুষ ব্যানার হাতে নিয়ে স্টপেজের দাবিতে ঝিকরগাছা রেলওয়ে স্টেশনের প্লাটফর্মে হাজারো মানুষের ঢলে মানববন্ধনে অংশ নিতে দেখা যায়।

উপজেলার বাসীর নানা আন্দোলনের দাবিতে রেলওয়ে কর্তৃপক্ষের সু-দৃষ্টি হওয়ায় শুক্রবার (০১ নভেম্বর) হতে দুই মিনিটের বিরতি দিয়ে শুরু হবে যাত্রী উঠানামা । ঢাকা আসা যাওয়ার জন্য নন এসি চেয়ার ৫০ টি ও এসি চেয়ার ৫ টি আসনেন বরাদ্ধ করা হয়েছে। যার টিকিট মূল্য ধরা হয়েছে নন এসি চেয়ার প্রতি ৪শত ৮৫ টাকা এবং এসি চেয়ার প্রতি ৯শত ৩২টাকা।
ঝিকরগাছা রেলওয়ে স্টেশনের পোর্টার মনিরুজ্জামান মনির মিয়া বলেন, ইতিমধ্যে আমাদের অফিসিয়াল সকল কার্যক্রম শেষ হয়েছে। টিকিট বিক্রয় শুরু হয়ে গেছে আগামী শুক্রবার বেনাপোল থেকে ছেড়ে আশা বেনাপোল এক্সপ্রেস দুপুর ১টা ৩০মিনিটের সময় যাত্রী নেওয়ার জন্য ঝিকরগাছা স্টেশনে এসে থামবে এবং ২মিনিট যাত্রী নেওয়ার বিরতির মধ্যদিয়ে আবারও দুপুর ১টা ৩২মিনিটের সময় ঢাকার উদ্যোশে রওনা হবে।

ঝিকরগাছার সেচ্ছাসেবী সংগঠন সেবা এর সভাপতি মাস্টার চৌধুরী আশরাফুজ্জামান বাবু বলেন, ‘রেল কতৃপক্ষের এ সিদ্ধান্তে আমরা খুশি হয়েছি। ঝিকরগাছায় যাত্রী উঠানামার সুযোগ থাকায় এলাকাবাসী সহ পার্শ্ববর্তী উপজেলার মানুষেরাও উপকৃত হবে। এই আনন্দে আমার সংগঠের উদ্যোগে প্রতিটি স্টেশনের যাত্রীদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা ও মিষ্টি বিতরণ করা হবে।

LEAVE A REPLY