কেশবপুরে রাষ্ঠ্রীয় শোক পালন করেনি সরকারি-বেসরকারি একাধিক প্রতিষ্ঠান

31

উৎপল দে,কেশবপুর
সরকারের নির্দেশনার উপেক্ষা করে কেশবপুর পৌর ভূমি অফিস, জনস্বা¯হ্য অধিদপ্তরসহ একাধিক সরকারি বে-সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়নি বলে জানা গেছে। বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ওমানের সুলতান কাবুজ বিন সাইদ আল সাইদ‘র মৃত্যুতে সরকার সোমবার এক দিনের রাস্ট্রীয় শোক ঘোষনা করেন।
এলক্ষ্যে ১২ জানুয়ারী সরকারি ভাবে একটি প্রজ্ঞাপণ জারী করা হয়। তাতে দেশের সকল সরকারি-আধাসরকারি ও স্বায়ত্বসায়িত প্রতিষ্ঠানে সোমবার জাতীয় পতাকা অর্ধনমিত রাখার ঘোষনা দেয়া হয়েছে।
কিন্তু সরকারের এই নির্দেশনা মানেনি পৌর ভূমি অফিস, উপজেলা জনস্বা¯হ্য অধিদপ্তরের উপ-সহকারি প্রকৌশলীর কার্যালয়, কেশবপুর বাস-মিনিবাস ও ট্রাক মালিক সমিতিসহ একাধিক সরকারি-বে-সরকারি প্রতিষ্ঠান। প্রজ্ঞাপণে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার ঘোষনা দেয়া হলেও তা মানেনি এসকল প্রতিষ্ঠাণের কর্মকর্তারা।
সোমবার বেলা ১২টা থেকে ১টা ৩০ মিনিটে সরোজমিনে পরিদর্শণ কালে দেখা যায়, কেশবপুর পৌর ভূমি অফিস, উপজেলা জনস্বা¯হ্য প্রকৌশলীর উপ-সহকারি প্রকৌশলীর কার্যালয় সহ বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলনই করা হয়নি। এলাকাবাসী অভিযোগ কেশবপুর পৌর ভূমি অফিসে দীর্ঘদীন পতাকা উত্তোলন করা হয় না । কেশবপুর পৌর ভূমি অফিসের নায়েব কবির হোসেন সাংবাদিকদের বলেন, আমরা শুধুমাত্র জাতীয় দিবসে পতাকা উত্তোলন করি, আর আমাদের বাঁশ নেই তাই পতাকা উত্তোলন করতে পারেনি।

SHARE

LEAVE A REPLY